বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অনন্যা ১৮ প্রভার কার্যনির্বাহী কমিটি গঠন

মিশু সভাপতি, সামিহা সম্পাদক

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ২১:২০

নারী অধিকার আদায়ে তিন দশকেরও বেশি সময় ধরে পাক্ষিক অনন্যার পথচলা। ঐতিহ্যবাহী ম্যাগাজিনটি এবার তরুণদের সঙ্গে সম্পৃক্ততা আরও বাড়াতে ও নারীদের নিয়ে কাজ করতে গঠন করেছে তরুণ পাঠকদের সংগঠন 'অনন্যা ১৮ প্রভা'৷

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় অনলাইনে ভার্চুয়ালি অনুষ্ঠিত এক সভায় '১৮ প্রভা'র কার্যনির্বাহী পরিষদ অনুমোদন করেন পাক্ষিক অনন্যা ও দৈনিক ইত্তেফাকের সম্পাদক ও সংগঠনটির উপদেষ্টা পরিষদের চেয়ারপারসন তাসমিমা হোসেন।

এসময় আফসানা রাত্রি মিশুকে সভাপতি ও সামিহা মজুমদারকে যুগ্ম-সাধারণ সম্পাদক করে ১৮ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

তাসমিমা হোসেন বলেন, নারীদের জন্য ভিন্ন একটি প্ল্যাটফর্ম করার কথা ভেবেই অনন্যার যাত্রা শুরু করেছিলাম তিন দশক আগে। এখন তরুণরা এতে দায়িত্ব নিচ্ছে, এটি আমার জন্য খুব আনন্দের। তরুণদের হাত ধরে অনন্যা আরও অনেকদূর এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা করি।

এসময় তিনি '১৮ প্রভা'র নবগঠিত কার্যনির্বাহী পরিষদের সদস্যদেরকে শুভেচ্ছা জানান।

18 Prova - Meeting

সভায় উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাকের আইটি ম্যানেজার রেজা হাফিজ, দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ও পাক্ষিক অনন্যার কো-অর্ডিনেটর রিয়াদ খন্দকার, অনন্যার অনলাইন ইনচার্জ প্রীতম সাহা ও ইত্তেফাক অনলাইনের সহসম্পাদক সৈয়দ তাওসিফ মোনাওয়ার।

কার্যনির্বাহী পরিষদ ঘোষণার পর দায়িত্বপ্রাপ্ত সভাপতি আফসানা রাত্রি মিশু ছয়মাসের কর্মপরিকল্পনা তুলে ধরেন।

১৮ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী পরিষদে যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন তাসনোভা জেরিন উলফাত, সাংগঠনিক সম্পাদক পদে সাবিহা তাসনিম, সহসাংগঠনিক সম্পাদক পদে জান্নাতুল ইয়ুশা, অর্থ সম্পাদক পদে অদিতি দাস, স্বাস্থ্য ও ক্রীড়া সম্পাদক নাজরানা খান কথা, শিক্ষা ও সাহিত্য সম্পাদক সাবিহা মুনতাহা, অনুষ্ঠান ও কর্মশালা সম্পাদক কামরুন্নাহার সরকার, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নাহিদ হাসান, সমাজকল্যাণ সম্পাদক তুষার মোহাম্মদ, যোগাযোগ সম্পাদক তালুকদার নাজমুছ শাফিন। কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন রাকিবুল হাসান, সানজানা জামান ও অনামিকা স্নিগ্ধা।

নারীর অধিকারের বিষয়ে সামাজিক সচেতনতা তৈরি, নারী-পুরুষের সমঅধিকার নিশ্চিতকরণে বিভিন্ন কার্যক্রম পরিচালনা, সৃজনশীল সংস্কৃতির চর্চার মাধ্যমে সদস্যদের মন, রুচি ও ব্যক্তিত্বের সুষ্ঠু বিকাশ নিশ্চিত করা, ইতিবাচক অনুপ্রেরণা ও ভবিষ্যৎমুখী উদ্যোগে উৎসাহী করে তোলা ও সমভাবাপন্ন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলাই 'অনন্যা ১৮ প্রভা'র মূল উদ্দেশ্য।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন