শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাভারে ৩ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন 

আপডেট : ১৮ মে ২০২২, ১৯:৪৬

সাভারের আশুলিয়ায় বাসা-বাড়িতে দেয়া তিন শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে অভিযান পরিচালনা করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এসময় বিভিন্ন বাসা-বাড়ির তিন শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

বুধবার (১৮ মে) দিনব্যাপী আশুলিয়ার কাঠগড়া পালোয়ান পাড়া ও মোল্লাবাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। 


এলাকাবাসীদের অভিযোগ দীর্ঘদিন ধরে একটি চক্র এলাকাবাসীদেরকে জিম্মি করে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে জোরপূর্বক অবৈধ গ্যাস সংযোগ প্রদান করে আসছে। এর আগেও ওই এলাকায় একাধিকবার সংযোগ বিচ্ছিন্ন করা হলেও ২৪ ঘণ্টা না পেরোতেই ফের সংযোগ প্রদান করছে চক্রটি। 

আশুলিয়ার বিভিন্ন এলাকায় একটি চক্র অন্তত এক লাখ বাসাবাড়িতে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেছে। এসব সংযোগ প্রতি মাসে মোটা অংকের টাকা বিলও উত্তোলন করছে। যদি কেউ অবৈধ সংযোগ নিতে না চায় এবং প্রতিবাদ করে তবে লোকজন দিয়ে নির্যাতন করে এ চক্রটি। 

এলাকাবাসী জানান, অবৈধ গ্যাস ব্যবহারকারীদের কারণে বৈধ গ্যাস সংযোগকারীরা গ্যাস কম পাচ্ছেন। এরপরও রাতের আঁধারে ওই চক্রটি তিতাসের মূল সংযোগ থেকে নিম্নমানের পাইপ দিয়ে বিভিন্ন বাড়িওয়ালার কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করে আসছে। 

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযানের নেতৃত্ব দেওয়া তিতাসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম জানান, এলাকাবাসীদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে বাসাবাড়িতে দেয়া তিন শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়া যতদিন পর্যন্ত অবৈধ সংযোগ থাকবে ততদিন নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

ইত্তেফাক/এমএএম