বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় গড়ে তুলতে হবে: প্রাণিসম্পদমন্ত্রী

আপডেট : ২০ মে ২০২২, ১৬:৪১

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম বলেছেন, শিক্ষার্থীদের আদর্শ ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। শুধুমাত্র পুঁথিগত শিক্ষা আর সার্টিফিকেট অর্জন মানেই প্রকৃত শিক্ষা নয়। ছাত্র ছাত্রীদের নৈতিকতা ও মূল্যবোধ এ দুটো বিষয় সবচেয়ে বেশি ধারণ করতে হবে। শিক্ষার্থীরা যত আদর্শ ও নৈতিক চরিত্রের অধিকারী হবে তারা জীবনে তত বিকশিত হবে। 

শুক্রবার (২০ মে) দুপুরে পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ আয়োজিত তাকে দেওয়া এক সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীদের আদর্শ মানসিকতা সম্পন্ন হওয়া, সততার সাথে জীবনযাপন করা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হওয়া এবং এ সমাজের খারাপ জিনিষ মাদক থেকে দুরে থাকা, অসৎ চরিত্রের লোক থেকে দুরে রাখতে শিক্ষার্থীরা যেন আদর্শিক চারিত্রিক শিক্ষা পায় সেদিক লক্ষ্য রাখতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

সাবেক সংসদ সদস্য, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যক্ষ মো. শাহ আলমের সভাপতিত্বে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান ফুলু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুল হামিদ, সম্পাদক, এস এম ফুয়াদ, সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুস সালাম সিকদার প্রমুখ। 

ইত্তেফাক/এমএএম