শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আগামী বছর আসছে ‘ফাইনাল ফ্যান্টাসি ১৬’

আপডেট : ০৬ জুন ২০২২, ০২:০৩

ঘোষণার ছয় মাস পর ২০২৩ সালের গ্রীষ্মেই বাজারে নিজেদের নতুন গেম ‘ফাইনাল ফ্যান্টাসি ১৬’ মুক্তি দেয়ার ঘোষণা দিয়েছে এর নির্মাতা স্কয়ার এনিক্স। গেমটি নির্মাণ করা হয়েছে ‘প্লেস্টেশন ৫’- এক্সক্লুসিভ টাইটেল হিসেবে। ১৫তম সংস্করণে নেতিবাচক রিভিউয়ের পর এবার ফ্যান্টাসি অ্যাকশন নিয়ে গেমটি পরিচালনা করছেন পরিচালক নাওকি ইওশিদা। এর আগে ২০২২ সালের বসন্তে ‘ফাইনাল ফ্যান্টাসি ১৬’ মুক্তি পাবে বলে ঘোষণা দিয়েছিলেন ইওশিদা। কিন্তু মহামারীর কারণে গেমটির মুক্তির দিন অন্তত ছয় মাস পিছিয়ে যায়।

তবে এরই মধ্যে প্লেস্টেশনের নিজস্ব ইউটিউব চ্যানেলে গত বৃহস্পতিবার গেমটির নতুন ট্রেইলার ভিডিও পোস্ট করেছে স্কয়ার এনিক্স ফ্র্যাঞ্চাইজি। গেমের লড়াইয়ের কিছু দৃশ্য রয়েছে সেখানে।

ট্রেইলার বিশ্লেষণ করে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, ‘ফাইনাল ফ্যান্টাসি ৭ রিমেক’-এর মূল চরিত্র ক্লাউড আর তার সঙ্গীদের লড়াইয়ের দৃশ্যগুলোই মনে করিয়ে দিচ্ছে ট্রেইলার ভিডিও। নতুন ট্রেইলারে বেশ কয়েকটি রহস্যময় ‘আইকনস’ চরিত্রও আছে। ফাইনাল ফ্যান্টাসি ফ্র্যাঞ্চাইজের আগের দানবীয় চরিত্রগুলোর সঙ্গে মিল রয়েছে এ চরিত্রগুলোর। গেমপ্লে ভিডিওতে আরও আছে ‘ডমিন্যান্টস’। এই ডমিন্যান্টসদের সঙ্গে বন্ধুত্ব অথবা লড়াই করাই সম্ভবত গেমের গল্পের কেন্দ্রে থাকবে।

‘ফাইনাল ফ্যান্টাসি ১৬’ গেমটির সঙ্গে সিরিজের আগের গেমগুলোর ট্রেইলারের সঙ্গেও লক্ষণীয় পার্থক্য রয়েছে জানিয়ে খবরে বলা হয়েছে, আগের গেইমগুলোর ট্রেইলারে আশাবাদী আবহ থাকলেও, নতুন গেমটির ট্রেইলারে ফ্যান্টাসি অ্যাকশন ঘরানার উত্তেজনার আবহই বেশি। ২০২০ সালে মুক্তি পেয়েছিল গেমটির প্রথম ট্রেইলার। সেখানেও ‘রক্তারক্তি’ কম ছিল না।

ইত্তেফাক/এমআর