শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে বাড়ি ও মন্দিরে আগুন

আপডেট : ১৬ জুলাই ২০২২, ১৭:১০

ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে নড়াইলের লোহাগড়া উপজেলায় কয়েকটি বাড়ি, দোকান ও মন্দিরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৫ জুলাই) সন্ধ্যায় লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের সাহা পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। দিঘলিয়া গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানান, আকাশ সাহা নামে এক কলেজছাত্রের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে দিঘলিয়া গ্রামে শুক্রবার জুম্মার নামাজের পর থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তার গ্রেফতার ও বিচার দাবিতে বিক্ষোভ করে বিক্ষুব্ধ লোকজন। পরে সন্ধ্যায় উত্তেজিত জনতা দিঘলিয়া বাজারের নিত্য দুলাল সাহা, অনুপ সাহা, অশোক সাহা, সনজিদ সাহার মুদি দোকান, গোবিন্দ কুণ্ডু ও গৌতম কুণ্ডুর মিষ্টির দোকান ভাঙচুর করে। এছাড়া সাহা পাড়ার গৌরসাহা, চায়না রানী সাহা, বিপ্লব সাহার বাড়ি ভাঙচুর ও নাড়ু গোপালের বসতঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়। উত্তেজিত জনতা রাত ৯টার দিকে আখড়াবাড়ি সার্বজনীন পূজামণ্ডপে আগুন ধরিয়ে দেয়।

খবর পেয়ে লোহাগড়া থানা পুলিশ, ডিবি পুলিশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব-৬ এর একটি দল ও নড়াইলের পুলিশ সুপার প্রবীর রায় ঘটনাস্থলে উপস্থিত হন। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগার আলী জানান, আকাশ সাহা পলাতক থাকায় তার বাবা অশোক সাহাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। 

 

ইত্তেফাক/ইউবি