রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়ে ‘এ’ ইউনিটে প্রথম

আপডেট : ০৩ আগস্ট ২০২২, ১১:৩৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় শিফটে প্রথম হয়েছেন তানভীর আহমেদ নামের এক শিক্ষার্থী। তিনি ৯২ দশমিক ৭৫ নম্বর পেয়ে ওই শিফটে প্রথম হয়েছেন। তার হয়ে প্রক্সি দিতে গিয়ে আটক হন রাবির ফোকলোর বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী বায়েজিদ খান। তিনি গ্রুপ-২ এর রোল ৩৯৫৩৪ এর পরীক্ষার্থী তানভীর আহমেদের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন। তিনি ঢাকার নারায়ণগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে।

মঙ্গলবার (২ আগস্ট) বিশ্ববিদ্যালয়টির প্রকাশিত ফলে এ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম স্থান অর্জন করেন মু. তানভীর আহমেদ। ভর্তি পরীক্ষা দিতে এসে আটক হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন যে তথ্য-উপাত্ত জানিয়েছিল তার সঙ্গে নাম, রোল নম্বর এবং গ্রুপের মিল পাওয়া গেছে সেই শিক্ষার্থীর।

তানভীর আহমেদের প্রথম হওয়ার বিষয়ে জানতে চাইলে 'এ' ইউনিটের সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ইলিয়াছ হোসেন বলেন, এটি আমরা দেখছি। তার ফল বাতিল করা হবে। এ নিয়ে ভর্তি কমিটির সঙ্গে আলোচনা করা হবে। 

তিনি আরও বলেন, তার হয়ে প্রক্সি দিয়েছে কেউ এই তথ্য আমাদের দেওয়া হয়নি। প্রক্সি ধরা পরলে তার খাতা আলাদা করে ফেলা হয়। কিন্তু এটি আমাদের অবহিত করা হয়নি। সেজন্য তার নাম রয়ে গেছে। 

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

তীব্র সেশন জটে রাবির আইইআর

রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু

রাবির নতুন প্রক্টর আসাবুল হক

এ সম্পর্কিত আরও পড়ুন

হিমেলের মৃত্যুর ঘটনার বর্ণনা দিলেন সঙ্গে থাকা শিক্ষার্থী

শাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে রাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

রাবিতে আবারও বাড়লো ভর্তির সময়

রাবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু মঙ্গলবার