শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নীলফামারীতে ৪ কিলোমিটার সড়কের বেহাল অবস্থা

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১৭:৪৪

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ৪ ইউনিয়নে জনগুরুত্বপূর্ণ প্রায় চার কিলোমিটার সড়কের বেহাল অবস্থা। দীর্ঘদিন থেকে সড়কগুলো মেরামত না করার ফলে ওই সড়ক দিয়ে যাতায়াতে চরম দুর্ভোগের মধ্যে পড়েছে যাত্রী-পথচারীরা।
 
সরেজমিনে গিয়ে দেখা যায়, কিশোরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের মোড় হতে গদা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত এক কিলোমিটার, বাহাগিলি ইউনিয়নের পুলের মোকা থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ পর্যন্ত দেড় কিলোমিটার, পুটিমারী ইউনিয়নের মন্থনা থেকে পুটিমারী ইউনিয়ন পরিষদ পর্যন্ত এক কিলোমিটার এবং নিতাই ইউনিয়নের কাচারীপাড়া থেকে দুলালের বাড়ির সামনে পর্যন্ত ২শ মিটার সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

এদিকে শনিবার সকালে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের মোড় হতে গদা সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কে গিয়ে দেখা যায়, সড়কটির ইট সুরকি উঠে গিয়ে সড়কটির বিভিন্নস্থান দেবে গেছে। একই অবস্থা পুটিমারী ইউনিয়ন পরিষদের কিছু রাস্তায়ও। চাঁড়ালকাঁটা নদীর খননকৃত বালু পরিবহনের ফলে সড়কের দুইদিকে দেবে গিয়ে সড়কটির কার্পেটিং উঠে গেছে। ওই এলাকার বাসিন্দা কৃষক জামেদুল ইসলাম বলেন, সড়কটি দুই বছর আগে মেরামত করেছিল। কিন্তু গত ৬ মাস আগে ড্রাম ট্রাকে করে বালু পরিবহনের ফলে সড়কটি ভেঙ্গে গিয়েছে। 

বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান সুজাউদ্দোলা লিপটন জানান, বাহাগিলি ইউনিয়ন পরিষদ যাওয়ার একমাত্র সড়ক এটি। সড়কটি মেরামতের জন্য এলাকাবাসী  বেশ কয়েকবার মানববন্ধন করেছে কিন্তু তাতেও কোন কাজ হচ্ছে না। 

উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসানে বলেন, বাহাগিলি ইউনিয়ন পরিষদ যাওয়া সড়কটি নির্মাণের জন্য টেন্ডার আহ্বান করা হয়েছে। কিন্তু ঠিকাদার কাজ শুরু করছে না। ঠিকাদারকে কাজ শুরুর জন্য চাপ প্রয়োগ করা হয়েছে। সড়কগুলো মেরামতের জন্য বরাদ্দ চেয়ে চিঠি পাঠানো হয়েছে। বরাদ্দ আসলে কাজ শুরু করা হবে।

ইত্তেফাক/এমএএম