বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সহশিক্ষা কার্যক্রমে এগিয়ে সাউথ পয়েন্ট

আপডেট : ৩১ আগস্ট ২০২২, ২১:১৪

সম্প্রতি মালদ্বীপে অনুষ্ঠিত ওয়েস্টার্ন এশিয়ান স্কুল দাবা প্রতিযোগিতা ২০২২-এ সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ মালিবাগের ইংরেজি মাধ্যমের ছাত্রী ওয়ার্শিয়া খুশবু স্বর্ণপদক লাভ করেন। সাউথ পয়েন্টের এ শিক্ষার্থী টানা দুই বছর এশিয়ান স্কুল দাবাতেও চ্যাম্পিয়নের ধারা অব্যাহত রেখেছেন। 

উল্লেখ্য, জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০২২-এ সাফল্য দেখিয়েছে স্কুলটি। সাবেক চ্যাম্পিয়ন দুটি দলকে তারা হারিয়ে চমক সৃষ্টি করে। প্রতিষ্ঠান অধীনস্হ সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাব-এসপিএসসি কারাতে দল দুবার হয়েছে কারাতে প্রতিযোগিতায় বাংলাদেশে জুনিয়র চ্যাম্পিয়ন। সম্প্রতি জাতীয় মার্শাল আর্ট প্রতিযোগিতা ২০২২-এ সাউথ পয়েন্ট কারাতে দল সার্টিফিকেটসহ ৪টি স্বর্ণপদক, ৩টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ পদক অর্জন করে। করোনাকালে অনুষ্ঠিত আন্তর্জাতিক অনলাইন কারাতে কাতাতেও ১টি স্বর্ণপদক, ১টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জ পদক অর্জন করেছিল। ২০১৮ সালেও মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক থ্রোবল প্রতিযোগিতায় সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাব দ্বিতীয় রানারআপ ট্রফি অর্জন করার কৃতিত্ব দেখিয়েছিল।

বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় সাফল্যের ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ দাবা ফেডারেশন ও হ্যান্ডবল ফেডারেশন আয়োজিত ২য় বিভাগ লীগেও নিবন্ধিত হওয়ার সুযোগ পেয়েছে সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাব-এসপিএসসি। স্কুলের অপর খুদে দাবারু ৩য় শ্রেণির ছাত্রী ওয়ারিশা তুবা অনুর্ধ্ব-৮ এ বাংলাদেশ চ্যাম্পিয়ন।

বাংলাদেশ টেলিভিশন জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ মালিবাগের ছাত্রীরা দুবার হয়েছে অপরাজিত চ্যাম্পিয়ন। এ বছর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে বাংলাদেশে ১ম সাউথ পয়েন্ট স্কুল মালিবাগের ৯ম শ্রেণির ছাত্রী আদিলা রাদওয়ান। এছাড়া উচ্চাঙ্গসংগীতে জাতীয় পর্যায়ে বাংলাদেশে ১ম স্হান অর্জন করে উক্ত প্রতিষ্ঠানের মালিবাগ ক্যাম্পাসের শিক্ষার্থী সিন্চানা আচার্য্য সুহা।

প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলীর নেতৃত্বে পরিচালিত ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষায় মেধা তালিকায় স্হান পাওয়া রাজধানীর সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ সহশিক্ষা কার্যক্রমে সাফল্য পাওয়ায় প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এমএ রশিদ বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি এমন আন্তর্জাতিক ও জাতীয় প্রতিযোগিতায় সাফল্য বয়ে আনা দেশ ও জাতির জন্য গর্বের বিষয়। সাফল্যের ধারাবাহিকতা অক্ষুণ² রাখতে কৃতি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানাই। সেই সাথে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ মালিবাগের অধ্যক্ষ কর্নেল মো. শামসুল আলম পিএসসি (অব.) সহ অন্যান্য ক্যাম্পাসের অধ্যক্ষদের ধন্যবাদ এবং সহশিক্ষা কার্যক্রমে আরও গুরুত্ব দেওয়ার জন্য আহবান করছি।’

ইত্তেফাক/এএএম