শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নেইমারের বন্ধু রবিন

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ০০:৪৩

বহু আগে থেকেই হাজার মাইল দূরের দেশ ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল শৈলীতে বুঁদ এ দেশের ফুটবলপ্রেমীরা। বলতে গেলে মনপ্রাণ সঁপে দিয়েছে যেন!  প্রিয় দলের তারকাদের টিভি পর্দায় দেখলেই অন্যরকম শিহরণ কাজ করে। তার ওপর যদি সামনাসামনি দেখা হয়ে যায়? সে ভাগ্য কজনারই আর হয়!

তবে ভৈরবের রবিন মিয়া সেই ভাগ্যবানদের চেয়েও একধাপ এগিয়ে। সামলাচ্ছেন ব্রাজিলের পোস্টারবয় নেইমারে আন্তর্জাতিক অঙ্গনে প্রচারের দায়িত্ব।

১৫ নভেম্বর ছিল রবিনের চার বছর বয়সী ছেলে রেদোয়ানের জন্মদিন। সেদিন রেদোয়ানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ভিডিও বার্তা দেন নেইমার। ওই ভিডিওতে নেইমারের পাশে রবিনকে দেখা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়লে রাতারাতি নেইমারের ‘বন্ধু’ হিসেবে পরিচিতি পান রবিন।

আজ থেকে ১৫ বছর আগে পড়ালেখার উদ্দেশে পাড়ি জমিয়েছিলেন ব্রাজিলে। পরে সেখানে যুক্ত হন ব্যবসায়ী হিসেবে।

তিনি জানান, ব্রাজিলের জোয়ান সেনসু নামের এক ব্যক্তি আমার বন্ধু। তিনি আবার নেইমারের বন্ধু। তার মাধ্যমে নেইমারের সঙ্গে আমার পরিচয় ও বন্ধুত্ব হয়।

নেইমারের সঙ্গে কাজের বিষয়ে মো. রবিন বলেন, ‘আন্তর্জাতিকভাবে অনেক দেশে নেইমারের প্রচারের কাজটা করি আমি আর জোয়ান। আন্তর্জাতিকভাবে তার যে ফেসভ্যালু আছে, সেটা আমরা বহুজাতিক কোম্পানির কাছে নিয়ে যাই, তারাও আমাদের কাছে আসেন। আমরা এ কাজগুলো করি।’

নেইমারের ব্যক্তিত্ব নিয়ে রবিন বলেন, ‘যারা নেইমারকে চেনেন, তারা খেলোয়াড় হিসেবে চেনেন। কিন্তু আমি চিনি বন্ধু হিসেবে। সে একজন অসাধারণ মানুষ। না হলে আমার মতো সাধারণ এক বাঙালির সঙ্গে তার এমন বন্ধুত্ব হওয়ার প্রশ্নই আসত না। নেইমার সকলকেই এভাবে খুব আপন করে নেন।’ 

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন