শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৬ লেখক-সংগঠক গ্রহণ করলেন চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার

আপডেট : ২৩ ডিসেম্বর ২০২২, ২১:৪৮

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ উঠলো ছয় লেখক-সংগঠকের হাতে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় কাঁটাবন সিগন্যাল, এলিফ্যান্ট রোডে অবস্থিত কবিতা ক্যাফেতে আয়োজিত এক অনুষ্ঠানে তারা এই পুরস্কারের ক্রেস্ট, সম্মাননাপত্র ও উত্তরীয় গ্রহণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক গিয়াস শামীম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি-গবেষক আমিনুল ইসলাম, কবি-প্রাবন্ধিক মজিদ মাহমুদ, কথাশিল্পী হাসান অরিন্দম ও কথাশিল্পী নাহিদা আশরাফী।

স্বাগত বক্তব্য রাখেন চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার কমিটির আহ্বায়ক কবীর আলমগীর; অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্য সচিব প্রতীক মাহমুদ।

পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে সাদিয়া সুলতানা, তরুণ কবি শাহিন সপ্তম, শিশুসাহিত্যে তৌহিদ এলাহী ও সংগঠনে জয়দুল হোসেন।

শারীরিক অসুস্থতার কারণে গাউসুর রহমান ও জয়দুল হোসেন অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। অনুষ্ঠানে গাউসুর রহমানের পক্ষে কথাশিল্পী নাহিদা আশরাফী এবং জয়দুল হোসেনের পক্ষে কথাশিল্পী হেলাল উদ্দিন হৃদয় ও কবি শরাফত হোসেন পুরস্কার গ্রহণ করেন।

উল্লেখ্য, ২০২১ থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দিয়ে আসছে। প্রথমবার ৩ শাখায় পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

ইত্তেফাক/এমএএম