সোমবার, ২৯ মে ২০২৩, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

মামলা তুলে না নেওয়ায় যুবককে কুপিয়ে জখম

আপডেট : ২৮ মার্চ ২০২৩, ২২:২১

চট্টগ্রামের আনোয়ারায় মামলা তুলে না নেওয়ায় মো. মোখতার (৩০) নামে এক যুবককে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় উপজেলার জুঁইদণ্ডী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ সময় ভুক্তভোগীর বসতঘর ভাঙচুর ও লুটপাট করা হয়। আনোয়ারা থানার ওসি মির্জা মোহাম্মদ হাছান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ভুক্তভোগী মোখতারের পরিবারের সঙ্গে অভিযুক্ত শহিদুল ইসলাম নামে একজনের বিরোধ চলছে। এ নিয়ে হামলার ঘটনায় মামলাও চলমান রয়েছে। ওই মামলা তুলে নিতে শহিদুলের লোকজন বিভিন্ন সময়ে মোখতারকে হুমকি দেয়। কিন্তু মোখতার মামলা তুলে নিতে অস্বীকৃতি জানায়। 

সোমবার বিকালে মোখতার হুমকির বিষয়টি ওসিকে জানানোর কারণে শহিদ ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মোখতারের ওপর হামলা চালায়। এ সময় মোখতারকে কুপিয়ে জখম এবং বসতঘর ভাঙচুর ও লুটপাট করে। পরে স্থানীয়রা মোখতারকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

ভুক্তভোগী মো.মোখতার বলেন, শহিদুল আমার বাড়ির সামনে মদ ও জুয়ার আসর বসাতো। তাতে বাধা দেওয়ায় আমার ও পরিবারের ওপর হামলা চালায়। এ ঘটনায় থানায় মামলা করায় আমাকে ও পরিবারের লোকজনকে হুমকি দিয়ে আসছিল। বিষয়টি ওসিকে জানিয়েছি। এ কারণে শহিদ তার লোকজন নিয়ে হামলা চালায়। তারা ঘরের জিনিসপত্র ভাঙচুর করে টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

অভিযুক্ত শহিদুল ইসলাম বলেন, দু’পক্ষের মধ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষ হয়। পরে ঘটনাস্থলে উপস্থিত হই। এ ঘটনায় আমার সম্পৃক্ততা নেই। 

আনোয়ারা থানার ওসি মির্জা মোহাম্মদ হাছান বলেন, মারামারির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ করেনি।

ইত্তেফাক/এবি/পিও