বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

খরচ বাঁচাতে তরুণীর শরীরে সাড়ে পাঁচ কেজি ওজনের পোশাক

আপডেট : ২১ মে ২০২৩, ১০:২৬

বিমানে ভ্রমণের সময় খরচ বাঁচাতে শরীরে সাড়ে পাঁচ কেজি ওজনের পোশাক চাপিয়েছিলেন অস্ট্রেলিয়ার ওকাম্পো। কারণ লাগেজে অতিরিক্ত ওজন নিলে গুনতে হবে বাড়তি অর্থ। যদিও শেষ পর্যন্ত জরিমানার হাত থেকে বাঁচতে পারেননি তিনি।

বান্ধবীর সঙ্গে ভ্রমণে বেরিয়েছিলেন ১৯ বছর বয়সী ওকাম্পো। ভ্রমণ শেষে মেলবোর্ন শহর থেকে জেটস্টারের একটি উড়োজাহাজে করে অ্যাডিলেড শহরে নিজের বাড়িতে ফিরছিলেন তিনি। নিয়ম অনুযায়ী, উড়োজাহাজে লাগেজে করে সর্বোচ্চ সাত কেজি ওজনের মালামাল নেওয়া যাবে। বেশি নিলে বাড়তি অর্থ দিতে হবে। ওকাম্পো দেখেন, তার লাগেজে নেওয়া জিনিসপত্রের ওজন সাত কেজির বেশি। তাই খরচ এড়াতে লাগেজ থেকে কিছু পোশাক পরে নেন তিনি।

এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, একাধিক টি-শার্ট, জ্যাকেট, জাম্পার আর প্যান্ট মিলিয়ে প্রায় সাড়ে পাঁচ কেজি ওজনের পোশাক পরেছেন ওকাম্পো।

তিনি বলেন, ‘ভেবেছিলাম, যদি পোশাকগুলো শরীরে পরে ফেলি, শুধু তবেই লাগেজের ওজন কমাতে পারবো। তাই জ্যাকেট ও কোটগুলো পরা শুরু করলাম। কিন্তু পরনে থাকা প্যান্টগুলো ফুলেফেঁপে উঠেছিল। কারণ, সেগুলোর ভেতর আমার আইপ্যাড ও টি-শার্টগুলো ভরেছিলাম।’ তিনি মোট ছয় স্তরে পোশাক পরেছিলেন।’

এত কিছু করেও পার পাননি ওকাম্পো। মেপে দেখা যায়, নির্ধারিত ওজনের চেয়ে তার লাগেজে এক কেজি বেশি মালামাল রয়েছে। তার বান্ধবীর লাগেজের ওজনও বাড়তি ছিলো। যার কারণে দুজনকেই ৬৫ ডলার জরিমানা করা হয়।

ইত্তেফাক/আর

এ সম্পর্কিত আরও পড়ুন