সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে এসবিসিসিআই প্রতিনিধিদলের সাক্ষাৎ

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৪

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে সুইজারল্যান্ড-বাংলাদেশ চেম্বার অফ কমার্স (এসবিসিসিআই)-এর একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন। প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন এসবিসিসিআই প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ।

এ সময় বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু ঔষধ, মেশিনারিজ, খাদ্য ও অন্যান্য শিল্পে সুইস টেকনোলজি আনার ক্ষেত্রে এসবিসিসিআই’র ব্যবসায়ীদের ভূয়সী প্রশংসা করেন।

তিনি সুইজারল্যান্ডের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ঘাটতি থাকায় রপ্তানির ক্ষেত্রে নতুন সেক্টর উন্নয়নের প্রতি গুরুত্ব দেন। এ ক্ষেত্রে তিনি ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস প্রদান করেন।

প্রধানমন্ত্রী হস্তশিল্পকে বর্ষপণ্য-২০২৪ ঘোষণা করায় বাণিজ্য প্রতিমন্ত্রী সুইজারল্যান্ডে বাংলাদেশি হস্তশিল্প রপ্তানিতে এসবিসিসিআই’র ভূমিকার প্রতি গুরুত্ব আরোপ করেন। এছাড়াও ভোকেশনাল ট্রেনিং, স্বাস্থ্যক্ষেত্রে সুইজারল্যান্ডের সঙ্গে একযোগে কাজ করার তাগিদ দেন।

বৈঠকে ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সুইস কোম্পানির অবদান তুলে ধরেন। সেক্রেটারি জেনারেল সাদ উমর ফাহিম সুইজারল্যান্ডের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য ১ বিলিয়ন ডলার বৃদ্ধিতে ব্যবসায়ীদের অবদান তুলে ধরেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ সাইফুল ইসলাম (চেয়ারম্যান এবং এমডি ড্যাফোডিল ট্রেডিং হাউজ লিমিটেড), দেবব্রত রয় চৌধুরী (কর্পোরেট এফেয়ার্স ডাইরেক্টর, নেসলে), আবুল হাসনাত (সিইও, সুইস এলিগেন্স), সন্তোষ চন্দ্র নাথ (সিইও, আলফা ভিশন লিমিটেড) এবং মোহাম্মদ মহিউদ্দিন ভূইয়া (কো-অর্ডিনেটর, এসবিসিসিআই)।

ইত্তেফাক/এবি

এ সম্পর্কিত আরও পড়ুন