বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

শ্রমজীবীদের মাঝে স্যালাইন ও পানি বিতরণ করলেন মহানগর আওয়ামী লীগ নেতা

আপডেট : ২৮ এপ্রিল ২০২৪, ১৮:৩৯

সারাদেশ জুড়ে চলমান তীব্র তাপদাহের মধ্যে ব্যক্তিগত উদ্যোগে রাজধানীতে শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও পানি বিতরণ (মুক্তা পানি) করেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ রিয়াজ উদ্দিন রিয়াজ।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে রাজধানীর  জিরো পয়েন্টে তীব্র তাপদাহের মধ্যে পথচারী, রিকশা চালক, সিএনজি চালকসহ শ্রমজীবীদের কিছুটা স্বস্তি দিতে বিনামূল্যে বিশুদ্ধ মুক্তা পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়।

এই বিষয়ে মোঃ রিয়াজ উদ্দিন রিয়াজ বলেছেন, চলমান তাপদাহ থেকে সহসাই মিলছে না মুক্তি, তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত রয়েছে‌। তাই আমি ব্যক্তিগত উদ্যোগে আজ রাজধানীর জিরো পয়েন্টে পথচারী, রিকশা চালক, সিএনজি চালকসহ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ মুক্তা পানি বিতরণ করেছি। রাজধানীর বিভিন্ন স্থানে সাতদিন ব্যাপী ১০০০ পিস খাবার স্যালাইন ও ১০০০ পিস বিশুদ্ধ মুক্তা পানির বোতল বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। 

তিনি বলেন, মানুষ মানুষের জন্য এই কথায় বিশ্বাস রেখে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশনায় সামর্থ্য অনুযায়ী ব্যক্তিগত উদ্যোগে শ্রমজীবীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। একইসঙ্গে সামর্থ্যবান ব্যক্তিদের এই তীব্র তাপদাহে শ্রমজীবীদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি পেয়ে রিকশা চালক রহিম মিয়া বলেন, গরীবের মাঝে খাবার স্যালাইন ও পানি বিতরণ ভালো কাজ। আমার মতো রিকশা চালককে খাবার স্যালাইন ও পানি দেয়ায় উপকার হচ্ছে। উনার মতো সমাজের আরও সামর্থ্যবান ব্যক্তিরা গরীবের পাশে দাড়ালে ভালো হতো।

প্রসঙ্গত, শুধু রাজধানী ঢাকাতেই নয়; বৃষ্টির জন্য দেশজুড়েই চলছে হাহাকার। প্রায় দুই সপ্তাহ ধরে চলমান তাপদাহে দেশের মধ্যে যেন মরুর গরম নেমেছে।

ইত্তেফাক/এমএএম