সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

আইএসইউ'র উদ্যোগে শ্রমজীবীদের মধ্যে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ

আপডেট : ২৯ এপ্রিল ২০২৪, ১৭:৫০

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) এর উদ্যোগে সোমবার (২৯ এপ্রিল) মহাখালী ওয়্যারলেস এলাকায় শ্রমজীবীদের মাঝে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ করা হচ্ছে। শ্রমজীবী মানুষের জন্য এ কার্যক্রম অব্যাহত থাকবে আগামী তিনদিন।

তীব্র তাপপ্রবাহে ঢাকাসহ সারাদেশের জনজীবন যখন হাঁসফাঁস, তখন শ্রমজীবী মানুষের জন্য ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি কর্তৃপক্ষের এ উদ্যোগ । আইএসইউ উপাচার্য অধ্যাপক ড. আব্দুল আউয়াল খান উপস্থিত থেকে শ্রমজীবীদের মাঝে শরবত ও বিশুদ্ধ পানি বিতরণ করেন।

এসময় উপাচার্য বলেন, তীব্র তাপপ্রবাহের ফলে শ্রমজীবী ও দিনমজুররা সবচেয়ে বেশি কষ্ট ভোগ করেন। মানবিক দিক বিবেচনা করে আইএসইউ চেষ্টা করেছে শরবত বা পানি পানের মাধ্যমে তাদের তৃষ্ণা নিবারনের এবং কিছুটা প্রশান্তি দেওয়ার। আমরা জাতীয় দুর্যোগে সবসময় চেষ্টা করি মানুষের পাশে দাঁড়াতে ।

আইএসইউ এর এই কার্যক্রমের জন্য ধন্যবাদ জানিয়ে, তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শ্রমজীবীরা বলেন, এবারের গরমে কিছুক্ষণ পরপর তৃষ্ণা পায়, তাই পানি পানের ব্যবস্থা করায় তারা খুবই খুশি ।

এ আয়োজনের আহ্বায়ক ও আইএসইউ প্ল্যানিং অ্যান্ড ডেভলপমেন্টের উপ-পরিচালক আবু নাজিম জানান, সামাজিক ও মানবিক দ্বায়িত্ববোধ থেকে শ্রমজীবী ও দিনমজুরদের জন্য আইএসইউ এ কর্মসূচি হাতে নিয়েছে। জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবেলায় মানুষকে সচেতন করাও আমাদের অন্যতম উদ্দেশ্য ছিল ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ,আইএসইউ রেজিস্ট্রার মো. ফাইজুল্লাহ কৌশিক, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক প্রফেসর মোহাম্মদ আলী, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ এর ডীন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. মো. আবুল কালাম আজাদ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন প্রফেসর ইঞ্জিনিয়ার আব্দুল বাসেদ মিয়া, সহকারী অধ্যাপক জগলুল হক মৃধা, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. মোহাম্মদ কামরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, ডেপুটি লাইব্রেরিয়ান আবু জাফর মোহাম্মদ সাইফুল্লাহ। কর্মসূচিতে বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তারাও অংশ নেন।

ইত্তেফাক/এআই