শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সহকারী রিটার্নিং-নির্বাচন অফিসারের ওপর হামলা, গ্রেফতার ১০

আপডেট : ১২ মে ২০২৪, ০০:৪৫

বাকেরগঞ্জ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনি ফলাফল ঘোষণার সময় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী (তালা প্রতীক) সাইফুর রহমানের সমর্থকরা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলামের উপর আতর্কিত হামলা চালিয়ে আহত করার মামলায় অন্তত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১১ মে) সন্ধ্যায় বাংলাদেশ নির্বাচন কমিশনের জনসংযোগ অধিশাখার পরিচালক শরিফুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে এ তথ্য জানানো হয়েছে। 

বাকেরগঞ্জ থানায় ১৪(৫) ২৪ রুজু করা মামলায় গ্রেফতারকৃত আসামিরা হচ্ছে- ১. মোঃ মিজানুর রহমান গাজী (২৮) ২. মোঃ সিফাত হাওলাদার (১৯) ৩. মোঃ সেলিম (৩৫) ৪. শরিফ আনোয়ারুল কবির (৫৭) ৫. সজীব হাওলাদার (৩০) ৬. আবুল বাশার বাচ্চু (৬০) ৭. মোঃ জিলান হাওলাদার (৩৮) ৮. রাকিব খান (২১) ৯. মোঃ রিফাত হাওলাদার (২০) এবং ১০. ইমরুল হাসান লিমন (৩৭)

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান ইত্তেফাককে বলেন, প্রথম ধাপের নির্বাচনের ফলাফল প্রদানের সময় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাইফুর রহমানের বিজয় না হলে উপজেলা পরিষদের হলরুমের আসবাবপত্র ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলামের উপর আতর্কিত হামলা চালিয়ে তাকে আহত করে পরে উপজেলা নির্বাচন কর্মকর্তা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে ১০ জনকে গ্রেফতার করা হয়।

বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আফজাল হোসেন জানান, উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী (তালা) প্রতীকের সমর্থকরা নিশ্চিত পরাজয় জেনে উপজেলা পরিষদ হলরুমে কর্তব্যরত উপজেলা নির্বাচন অফিসার ও পুলিশের উপর হামলা চালায় পাশাপাশি পুলিশের গাড়ী ভাঙচুর করে। এ ঘটনায় নির্বাচন কর্মকর্তা ও এস আই ফারুক বাদী হয়ে অজ্ঞাত ৬০/৭০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন এরই ধারাবাহিকতা অনুসন্ধান চালিয়ে প্রাথমিকভাবে দুই মামলায় ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম