শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কক্সবাজারে বজ্রাঘাতে ভাই-বোনসহ তিনজন নিহত

আপডেট : ১৯ মে ২০১৯, ১৮:৫৬

কক্সবাজারের রামু উখিয়ার শরণার্থী ক্যাম্পে বজ্রাঘাতে তিনজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরো ৫ জন। রবিবার বেলা ১টার দিকে রামুর খুনিয়াপালং কালারপাড়া ও কুতুপালং শরণার্থী ক্যাম্প-৫-এ এ বজ্রাঘাতের ঘটনা ঘটে। 

নিহতরা হলো, রামুর খুনিয়াপালং কালাপাড়ার মৌলভী নুরুল ইসলামের মেয়ে ফাতেমা বেগম (১৬) ও ছেলে মুহাম্মদ আকরাম (২) । উখিয়ায় নিহত আবদুস শুক্কুর (৫৩) কুতুপালং শরনার্থী ক্যাম্প-৫ এর চাঁদমিয়া ছড়া এলাকার বাসিন্দা ও মৃত আবদুল করিমের ছেলে। 

আহতরা হলেন, মৌলভী নুরুল ইসলামের দুই স্ত্রী আম্বিয়া খাতুন (৪৭) ও মায়েদা বেগম (২৮), মেয়ে উম্মে তাহেদিয়া (৪)। উখিয়ায় আহতদের নাম ঠিকানা পাওয়া যায়নি।

রামু থানার ওসি আবুল মনসুর তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের সবাই ঘরের বাইরে বসে কাজ করছিলেন। এমন সময় হঠাৎ বজ্রসহ বৃষ্টিপাত শুরু হলে বজ্রাঘাতে ফাতেমা ও আকরাম ঘটনাস্থলে মারা যান। 

এ সময় আহত হন তাদের মাসহ বাড়ির অন্য তিন সদস্য। আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রশাসনিক অনুমতির পর মরদেহগুলো পরিবারের হস্তান্তর করা হয়েছে। 

অপরদিকে, একই সময়ে উখিয়ার কুতুপালং শরনার্থী ক্যাম্প-৫ এর চাঁদমিয়া ছড়া খেলারমাঠ এলাকায় বজ্রঘাতে মারযান রোহিঙ্গা আবদুস শুক্কুর (৫৩)। এ সময় আরো ২জন রোহিঙ্গা শরণার্থী গুরুতর আহত হন।

আরও পড়ুন: খুলনায় এক শিল্পীর আত্মহত্যা!

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম বলেন, ‘নিহতের দাফন সম্পন্ন হয়েছে। আহতদের এনজিও পরিচালিত হাসপাতালে ভর্তি করা হয়েছে।’ তবে তাদের নাম ঠিকানা তৎক্ষণাত জানাতে পারেননি তিনি।

ইত্তেফাক/নূহু