রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ফিচার সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন সাজেদুর আবেদীন শান্ত 

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২২, ১৮:২৪

ফিচার সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন ফিচার লেখক ও গণমাধ্যমকর্মী সাজেদুর আবেদীন শান্ত। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বগুড়ার সোনাতলা উপজেলা সভাকক্ষে প্রভাতের আলো তরুণ সংঘ আয়োজিত সাংবাদিক সম্মাননায় তাকে এ সম্মাননা তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার সাঈদা পারভীন। 

এসময় উপস্থিত ছিলেন সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি শহিদুল বারী খান রব্বানি, সোনাতলা অফিসার ইনচার্জ সৈকত হাসান ও সোনাতলা প্রেসক্লাবের সভাপতি নিপুণ আনোয়ার কাজল।

সম্মাননা প্রাপ্তিতে সাজেদুর আবেদীন শান্ত বলেন, ধন্যবাদ জানাই প্রভাতের আলো সংঘকে। এমন স্বীকৃতি কাজের গতি বাড়িয়ে দিবে। আশা করি এ স্বীকৃতি আমাকে আরও দায়িত্বশীল করে তুলবে'।

সাজেদুর আবেদীন শান্ত একাধারে কবি, সাংবাদিক, লেখক, আলোকচিত্রী ও সামাজিক সংগঠক। তিনি বিভিন্ন দৈনিক পত্রিকার ফিচার প্রদায়ক হিসেবে কাজ করছেন।

সাংবাদিকতায় তার যাত্রা শুরু একটি অনলাইন নিউজ পোর্টালে লেখালেখির মাধ্যমে। এরপর স্থানীয় ও জাতীয় বেশ কয়েকটি পত্রিকায় কাজ করেন তিনি। 

বর্তমানে তিনি দৈনিক আলোকিত সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার ও ডেইলি স্টার পত্রিকার কন্ট্রিবিউটর হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি ইত্তেফাক, সমকাল, যায়যায়দিন, দৈনিক করতোয়া, খোলা কাগজসহ বেশ কিছু বাংলা-ইংরেজি দৈনিক এবং জাগো নিউজ, রাইজিংবিডি, ঢাকা বিজনেসের মতো আরও পাঠকপ্রিয় অনলাইন পোর্টালেও নিয়মিত লেখালেখি করেন শান্ত।

তিনি মূলত জনজীবন, প্রকৃতি, উদ্যোক্তা, কর্পোরেট ব্যক্তিত্ব, তথ্য প্রযুক্তি, ভ্রমণ, গ্রামীণ ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে ফিচার লেখেন।

শৈশবে বগুড়া বার্তা’য় প্রকাশিত হয় সাজেদুর আবেদীন শান্ত’র প্রথম কবিতা। বর্তমানে তিনি দেশের জাতীয় দৈনিক পত্রিকার সাহিত্য পাতায় নিয়মিত কবিতা, গল্প ও কলাম লেখেন। তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ ‘আষাঢ়, তুই এবং মৃত্যু’। এছাড়া সম্পাদনা করেন শিল্প সাহিত্যের সাময়িকী ‘উন্মেষ’।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন