সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

শুক্র-শনিবার চলুন আড্ডা চলে’তে

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩, ১৩:৫৩

বছরের দু'টা দিন বন্ধু, ক্রেতা আর শুভানুধ্যায়ীদের সঙ্গে আড্ডা দেয়া; সেই সঙ্গে নিজেদের সেরা কাজগুলোর সঙ্গে সবার পরিচয় করিয়ে দিতেই দ্বিতীয়বারের মতো আয়োজন করা হয়েছে ‘আড্ডা চলে’। ব্যতিক্রমধর্মী এ প্রদর্শনীতে অংশ নিয়েছে ১২ টি উদ্যোগ। এবারের আড্ডায় পণ্যের ক্ষেত্রে বৈচিত্রকে প্রাধান্য দেয়া হয়েছে। সেই সঙ্গে একই ছাদের নিচে ক্রেতা যেন প্রায় সব ধরনের পণ্য দেখে-বুঝে কিনতে পারেন সে দিকটিও লক্ষ্য রাখা হয়েছে। আগামী ৬ ও ৭ জানুয়ারি অর্থাৎ বছরের প্রথম শুক্র-শনিবার ধানমন্ডির মাইডাস সেন্টারে বসছে এবারের আড্ডার আসর।

ঈহার স্টলে থাকছে শাড়ি, রেডিমেইড ড্রেস, ডিজাইনড ব্যাগ, আনস্টিচড টু পিস, ব্লাউজ পিস। সেই সাথে এবারের নতুন সংযোজন জলরঙ আর এক্রেলিক রঙের পেইন্টিং ক্যানভাস। থাকছে আকর্ষণীয় সব ব্যাগ।

আরুনিকায় পাবেন হোম ডেকোর, কাঠের বোর্ড গেমসের পাশাপাশি নতুন হ্যান্ডমেইড জুয়েলারি কালেকশন। দেশিয় কারিগরের হাতে তৈরি গহনার সম্ভার দিয়ে আড্ডা চলেতে থাকবে রঙবতী। কানের দুল থেকে শুরু করে পায়ের নুপুর, এমনকি বিয়ের গহনাও পাওয়া যাবে এখানে। এবারের মেলায় থাকবে রেসিন দিয়ে তৈরি সম্পুর্ন ভিন্ন ধারার গহনা থাকছে। 

রংধনু ক্রিয়েশনে থাকবে হ্যান্ড পেইন্টেড শাড়ির বিশাল সমাহার। নানান রকম ফুল,পাখি, প্রকৃতি স্থান পেয়েছে রংধনুর থিমে। থাকবে হ্যান্ড পেইন্টেড টুপিস,হাতে সেলাই করা নানা নকশা স্থান পেয়েছে পোশাক এবং গয়নায়। আরো পাওয়া যাবে উলে বোনা ছোট্ট শিশুদের জুতা, হ্যান্ড পেইন্টেড ব্যাগ, বিডসের তৈরী গয়না, ক্যানভাস এবং চমৎকার সব হ্যান্ড পেইন্টেড ল্যাম্পশেড।

ভিন্ন ধাঁচের নেকলেস, রিং, ব্রেসলেট, বালাসহ ভিন্ন ধারার গহনার সম্ভার নিয়ে কারখানা হাজির হবে আড্ডা চলেতে। রেনে বাংলাদেশ এ প্রদর্শনীর জন্য আনছে বিভিন্ন সাইজ ও ডিজাইনের রেগুলার ও অফিসিয়াল ইউজের ব্যাগ, থাকছে ব্যাগপ্যাক ও।

অরাম বাংলাদেশ থাকবে ঋতু বৈচিত্র নিয়ে করা নতুন কালেকশন নিয়ে। মেলায় পাওয়া যাবে শীত, ফাল্গুন ও বৈশাখ বরণে পরার মতো পোশাক। 

অথেনটিক বিদেশি কসমেটিকস ও বেবি আইটেমস নিয়ে মেলায় থাকবে ডোরেমি। বিভিন্ন প্রসাধনী সামগ্রী ছাড়াও থাকবে সুস্বাদু চকলেট, হট ড্রিংকস ইত্যাদি। 

প্রথমবারের মতো কোনো মেলায় অংশ নিচ্ছে দেশীয় কারুশিল্প নিয়ে কাজ করা প্রতিষ্ঠান অন্দরে নন্দন। প্লান্টার, অর্গানাইজার, বাস্কেট, জুট ম্যাট এগুলোর পাশাপাশি পাওয়া যাবে সুলভ মূল্যের ইনডোর প্লান্টও।

আড্ডা চলের সবচেয়ে আকর্ষণীয় বিষয় থাকবে ঢাকা কমিকসের স্টলে। মজার মজার কমিক্স আর টি শার্টের পাশাপাশি দর্শনার্থীরা সম্মানীর বিনিময়ে নিজেদের ক্যারিক্যাচার করিয়ে নিতে পারবেন শিল্পীদের কাছ থেকে। এছাড়া মেলা উপলক্ষে সব বইয়ে ২৫% ছাড়ও ঘোষণা করা হয়েছে।  

মেলার আরেক আকর্ষণ খাবার। ঢাকায় বসে পাহাড়ি খাবারের স্বাদ দিতে উপস্থিত থাকবে হেবাং। যেসব খাবার এতদিন ফেসবুকের পাতায় দেখেছেন বা নাম শুনেছেন সেগুলো চেখে দেখার সুযোগ থাকবে আড্ডা চলেতে।  

আড্ডা চলে উপলক্ষে দীর্ঘদিন পর মজার মজার সব বেকিং আইটেমস, পেস্ট্রি-ব্রাউনি ইত্যাদি নিয়ে ভোক্তাদের সামনে আসছে সুগারক্যাসল।ক্রেতার সুইট টুথের তেষ্টা মেটাবে এর লোভনীয় খাবারগুলো।

ইত্তেফাক/এসসি