শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘পথিকৃৎ উদ্যোক্তাদের জীবনসংগ্রাম’ গ্রন্থের মোড়ক উন্মোচন

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩, ১৫:০৩

ডেফোলডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রাঙ্গনে মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশের পথিকৃৎ ব্যবসায়ী, আনোয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আনোয়ার হোসেন এবং এগারোজন প্রথম প্রজন্মের উদ্যোক্তাকে সম্মান প্রদর্শন করে প্রকাশিত ‘পথিকৃৎ উদ্যোক্তাদের জীবনসংগ্রাম’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।  

অবিভক্ত ভারত থেকে পূর্ব পাকিস্তানে এবং স্বাধীন বাংলাদেশে শিল্পোন্নয়নে যারা অনবদ্য ভূমিকা রেখেছেন এবং এখনো রেখে চলেছেন তাদের জীবনী এবং উদ্যোক্তা জীবনের বন্ধুর পথচলার সংগ্রামকে নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করার প্রয়াসে ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান ডাঃ মোঃ সবুর খান সম্পাদিত 'পথিকৃৎ উদ্যোক্তাদের জীবনসংগ্রাম' প্রকাশ করা হয়। এ ব্যতিক্রমধর্মী গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি প্রথিতযশা ১২ জন উদ্যোক্তাদের পরিবারের উপস্থিতিতে হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনীতিবিদ ও চিন্তাবিদ: সাবেক গভর্নর, বাংলাদেশ ব্যাংক-সালাউদ্দিন আহমেদ এবং  বিশেষ অতিথি ছিলেন দেবপ্রিয় ভট্টাচার্য। গ্রন্থটিতে আনোয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আনোয়ার হোসেনের গল্প বর্ণনা করা হয়েছে। এছাড়াও খান গ্রুপের এ কে খান, রহিম আফরোজ বিডি লিমিটেডের প্রতিষ্ঠাতা এসি আবদুর রহিম, স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা স্যামসন এইচ চৌধুরী, আব্দুল মোনেম গ্রুপের আব্দুল মোনেম, এপেক্স গ্রুপের সৈয়দ মঞ্জুর এলাহী, ট্রান্সকম গ্রুপের লতিফুর রহমান, ইস্পাহানি গ্রুপের প্রতিষ্ঠাতা মীর্জা সালমান ইস্পাহানি প্রমূখের জীবনী নিয়ে গ্রন্থটি সংকলিত হয়েছে।

অনুষ্ঠানে এসিআই গ্রুপের প্রতিষ্ঠাতা আনিস উদ দৌলার সাথে আনোয়ার গ্রুপের চেয়ারম্যান মানোয়ার হোসেন, আকিজ গ্রুপের এমডি এসকে বশিরুদ্দিন, প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী, দেশ গ্রুপের চেয়ারপারসন রোকেয়া কাদের, বিশিষ্ট নারী উদ্যোক্তা গীতিয়ারা সাফিয়া চৌধুরী, লেখক আনিসুল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এসসি