বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মেজর (অব.) সাদেক আলীর মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া সমিতি ঢাকা’র শোক

আপডেট : ০৮ মার্চ ২০২৩, ১৮:২৪

ব্রাহ্মণবাড়িয়া সমিতি ঢাকা’র উপদেষ্টা ও সাবেক সহসভাপতি মেজর (অব.) সাদেক আলী সোমবার (৬ মার্চ) বিকাল ৩.৩৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে ঢাকায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়াবাসীদের প্রাণের সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা’। 

মেজর (অব.) সাদেক আলী

মঙ্গলবার (৭ মার্চ) সংগঠনের পক্ষে শোক প্রকাশ করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা-এর সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং সমিতির সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান।
 
সমিতির শোক বার্তায় তার বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। 

মেজর (অব.) সাদেক আলী ১৯৪২ সালে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। কর্মজীবনের শুরুতে তিনি আর্মি এডুকেশন কোর-এ যোগদান করেন এবং পরবর্তী সময়ে অন্যান্য পেশায় পেশায় আগ্রহী হয়ে মেজর হিসেবে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। তিনি গোমতি এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক, কসবা টি আলী কলেজের চেয়ারম্যান এবং লেবাননের অনারারী কনসাল হিসেবে দায়িত্ব পালন ছাড়াও আজীবন বিভিন্ন সামাজিক কার্যক্রমে জড়িত ছিলেন।

তার স্ত্রী বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির (বিএনব্লিউএলএ) সভাপতি অ্যাডভোকেট সালমা আলী, মেয়ে আমান আলী ছাড়াও অসংখ্য আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

তিনি সাবেক মন্ত্রী ও রাষ্ট্রদূত, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির দুই বারের সভাপতি মরহুম তোফাজ্জল আলী ও সারা আলীর ছেলে ছিলেন।

ইত্তেফাক/পিও