শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

স্পেন আওয়ামী লীগের স্বাধীনতা দিবস পালন

আপডেট : ২৯ মার্চ ২০২৩, ১৩:২২

স্পেন আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মহান মুক্তিযোদ্ধের বীর শহীদগণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া, আলোচনা ইফতার অনুষ্ঠানের এ আয়োজন করে স্পেন আওয়ামী লীগ ও অংগ-সংগঠন।

স্বাধীনতা দিবসের আলোচনায় বক্তারা বর্তমান সরকারের নানা দিক তুলে ধরার পাশাপাশি স্বাধীনতা দিবসে যুদ্ধকালীন কয়েকটি ঘটনা নতুন প্রজন্মের ও প্রবাসী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন। সেই সাথে বিভিন্ন তথ‍্য উপাত্তসহ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে একটি উন্নত স্মার্ট বাংলাদেশ পরিণত হওয়ার অভীষ্ট লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍্য তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান।

স্পেন আওয়ামী লীগের সভাপতি এস.আর.আই.এস রবিন, শতাব্দীর মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধুর রাজনৈতিক, বাংলাদেশের জন্য তাঁর ত্যাগ, ব‍্যক্তিগত, মানবিক গুণাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ আস্থা-বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন।

আব্দুল আজিজ মবুর পবিত্র কোরআন তেলায়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন-কর্ম ও সংগ্রাম নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন স্পেন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম, সহসভাপতি একরামুজ্জামান কিরন, সহসভাপতি সাখাওয়াত হোসেন বাবলু, সহসভাপতি তোতা কাজী, সহসভাপতি ফয়ছল আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক আখতারুজ্জামান, ওপর যুগ্ম  সাধারণ সম্পাদক এফ এম ফারুক পাভেল, সাংগঠনিক সম্পাদক আলমগির হোসেন, ওপর সাংগঠনিক সম্পাদক বদরুল কামালী, প্রচার সম্পাদক কামরুল ইসলাম, আইন সম্পাদক তারিক হোসেন, কার্যকরী সদস্য আব্দুস সালাম, যুবলীগ নেতা ইফতেখার আলম, ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজী, মাসুম শেখ, সাগর, কামরুলসহ আরও অনেকে।

এস.আর.আই.এস রবিনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তামিন চৌধুরী।  

ইত্তেফাক/এসজেড