মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

ভয়ভীতি উপেক্ষা করে ভোট দিতে যাওয়ার আহ্বান

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২৩, ০১:১৬

বিএনপি ও জামায়াত-ই-ইসলাম কোনো রাজনৈতিক দল হিসেবে বিবেচ্য নয়। তারা নির্বাচনে এলো কিনা সেটা এখন আর বিবেচনায় না নিয়ে সকল ভয়ভীতি উপেক্ষা করে ভোট দিতে যেতে হবে। সুনাগরিকের দায়িত্ব উল্লেখ করে ২৭ ডিসেম্বর ক্যাম্পেইন এডভোকেসি প্রোগ্রাম-এর তত্ত্বাবধানে অনুষ্ঠিত ভোটার টার্নআউট শীর্ষক ওয়েবিনারে বক্তারা এসব কথা বলেন। 

ক্যাপ-এর ইলেকশন রিসার্চ এন্ড এনালিস্ট টিমের সদস্য কামরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই ওয়েবিনারে আলোচনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরী বলেন, জামায়াত-বিএনপির নির্বাচন বর্জনকে গুরুত্ব দেওয়ার কিছু নেই। 

সামাজিক যোগাযোগ মাধ্যমের গুজবের শক্তিশালী জবাব দিয়ে নতুন ভোটারদের ভোট দানে উৎসাহিত করার কথা বলেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের সহযোগী অধ্যাপক রাগীব রহমান। 

বিএনপির ভোট বিরোধী আন্দোলন পুরোপুরি ব্যর্থ হয়েছে উল্লেখ করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম বলেন, জনগণ ভোট উৎসবে যুক্ত হবার জন্য মুখিয়ে আছে। 

চট্টগ্রামের রাউজানের খৈয়াখালী রত্নাঙ্কুর বিহারের বিহারাধ্যক্ষ সুমঙ্গল থের বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে মানুষ ভোট দিতে আগ্রহী। সকল প্রকার ভয়-ভীতিকে উপেক্ষা করে সরকারের ও নির্বাচন কমিশনের উপর আস্থা রেখে ভোট কেন্দ্রে যাওয়ার কথা বলেন তিনি।

এসময় ওয়েবিনারে আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও রাজনৈতিক দলগুলোর তৎপরতা নিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আলোচনা করেন। 

ইত্তেফাক/এমএএম