বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সেই অপুর পাশে দাঁড়ালেন ছাত্রলীগ নেতা পল্লব

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৬

মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া অপু দাসের মেডিকেল ভর্তি এবং পড়াশোনার দায়িত্ব নিয়েছেন যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব। 

যশোরের মণিরামপুরের খানপুর ঋষি পল্লীর বাসিন্দা অপু দাস। ২০২৩-২০২৪  শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান অপু। তবে অর্থাভাবে মেডিকেলে ভর্তির স্বপ্ন অনিশ্চিত হয়ে পড়েছিল তার, এমন সময় অপুর মেডিকেল ভর্তি এবং পড়াশোনার দায়িত্ব নেন যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব।

অপু দাসের বাবা অসিত দাশের পেশা জুতা ঠিক করা। যশোরের মণিরামপুরে খানপুর ঋষি পল্লীতে দুই ছেলে এবং স্ত্রী নিয়ে বাস করেন অসিত দাস। এত প্রতিকূলতার মধ্যেও ছেলের এমন সাফল্যে খুশি অপুর পরিবার এবং প্রতিবেশীরাও।

তানজীব নওশাদ পল্লব বলেন, ‘দেশের অদম্য মেধাবীরা অর্থের অভাবে ঝরে পরবে এটা মেনে নেওয়া যায় না। অপু দাসের সঙ্গে কথা বলে জানতে পেরেছি তার ভর্তি হতে ২০ হাজার টাকা লাগবে, সে টাকাটা আমি তাকে দিয়েছি। ভর্তি পরবর্তী বইখাতাসহ পড়াশোনার সব খরচ আমি বহন করার চেষ্টা করব।’ 

অপু দাস বলেন, ‘জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব ভাই আমার ভর্তির দায়িত্ব নিয়েছেন এবং ভর্তির টাকা দিয়েছেন। তার এই আবদান আমি কোনোদিন ভুলবো না।’

মণিরামপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০২০ সালে এসএসসি এবং মণিরামপুর সরকারি কলেজ থেকে ২০২২ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন অপু দাস। ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে কোনকোচিং না করেই এমবিবিএস পরীক্ষায় ৭৫ নম্বর পেয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তির সুযোগ পান।

ইত্তেফাক/এআই