মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা পরিষদ নির্বাচন

চার ঘণ্টায় ১৭ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব

আপডেট : ২১ মে ২০২৪, ১৪:২৮

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ চলছে। আজ মঙ্গলবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৭ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

নির্বাচন কমিশন ভবনে সংবাদ সম্মেলনে ইসি সচিব এ তথ্য জানিয়ে বলেন, ১৩ হাজার ১৫৫ ভোটকেন্দ্রের মধ্যে ১০ হাজার ভোটকেন্দ্রের ভোটের হার দুপুর ১২টা পর্যন্ত ১৭ শতাংশ। বড় কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।

এর আগে সকাল ১১টার দিকে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছিলেন, এদিন সকাল ১০টা পর্যন্ত ভোট শুরুর প্রথম দুই ঘণ্টায় বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অঞ্চলভেদে গড়ে ৭ শতাংশ ভোট পড়েছে। তিনি আরও জানান, এই ধাপের ১৫৬ উপজেলায় সকাল ৮টায় সুষ্ঠুভাবে ভোট শুরু হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার ঘটনা ঘটেনি। তবে সিরাজগঞ্জ সদর উপজেলায় ভোটের আগের রাতে এক আনসার সদস্য শারিরীক অসুস্থতায় হার্ট অ্যাটাক করে মারা যায়।

নির্বাচন কমিশন জানিয়েছে, দ্বিতীয় ধাপের ১৫৬ উপজেলায় তিনপদে এক হাজার ৮২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে চেয়ারম্যান পদে ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯৩ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৯৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেই সঙ্গে তিন পদে ২২ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। দু-উপজেলায় তিনপদে সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয় লাভ করেছেন।

ইত্তেফাক/জেডএইচডি