শনিবার, ২৮ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গুলিস্তান-সদরঘাট ফ্লাইওভার জরুরি 

আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ০৭:৪৬

দেশের দক্ষিণাঞ্চলের মানুষের যাতায়াতের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হচ্ছে লঞ্চ। যানজট বিহীন চলাচল করা যায় নদীপথে। প্রতিদিন হাজার হাজার মানুষ লঞ্চে যাতায়াত করে। ঢাকার বিভিন্ন স্থান থেকে সদরঘাটের উদ্দেশ্যে রওনা দিয়ে গুলিস্তান হয়ে পরিবার-পরিজনসহ যাওয়ার সময় মারাত্মক যানজটের সম্মুখীন হতে হয়। যার ফলে অনেক সময় যাত্রীরা সদরঘাটে সময়মতো পৌঁছতে পারেন না।

গুলিস্তান থেকে সদরঘাটের দূরত্ব মাত্র সাড়ে তিন কিলোমিটার। বাসে যেতে সময় লাগার কথা মাত্র ১৬ মিনিট। অথচ প্রতিদিন গুলিস্তান থেকে সদরঘাট যেতে সময় লাগছে দুই থেকে আড়াই ঘণ্টা। বিশেষ করে ইংলিশ রোড থেকে সদরঘাটের দূরত্ব মাত্র ১ কিলোমিটার। এই ১ কিলোমিটার যেতে সময় লাগে এক থেকে দেড় ঘণ্টা। প্রতিদিন ইংলিশ রোড থেকে সদরঘাট পযন্ত রাস্তায় ভোরে এবং বিকালে মারাত্মক যাটজট লাগে। বাসগুলো রীতিমতো রাস্তা দখল করে যাত্রী তোলার জন্য দাঁড়িয়ে থাকে। চরম দুর্ভোগ পোহাতে হয় সাধারণ যাত্রীদের। বাধ্য হয়ে পরিবার-পরিজন নিয়ে লাগেজসহ বাস, সিএনজি বা প্রাইভেট কার থেকে নেমে সদরঘাটের উদ্দেশ্যে পায়ে হেঁটে রওনা হতে হয়। আর পোহাতে হয় সীমাহীন কষ্ট।

দক্ষিণাঞ্চলের যাত্রীদের সীমাহীন দুর্ভোগ লাঘবে গুলিস্তান-সদরঘাট সাড়ে তিন কিলোমিটার বা ইংলিশ রোড থেকে সদরঘাট এক কিলোমিটার ফ্লাইওভার নির্মাণের ব্যবস্থা করা অতীব জরুরি। এ ব্যাপারে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কতৃ‌র্পক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। 

মো. সোয়েব মেজবাহউদ্দিন 
মোহাম্মদপুর, ঢাকা 

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

সুন্দরবনে মৌয়ালরা নিরাপদে নাই

শিশুদের খেলাধুলার সময় দিন 

আন্তঃনগর ট্রেন, সেবা না ভোগান্তি! 

সার্কাসও গেলো হারিয়ে

এ সম্পর্কিত আরও পড়ুন

ডিজিটাল জন্ম সনদপ্রাপ্তিতে দুর্ভোগ 

বিনামূল্যে স্যানিটারি প্যাড