শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

'আমাদের বিশ্ববিদ্যালয়গুলো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ গড়ার কারিগর'

আপডেট : ২২ মে ২০২২, ২০:২৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ই-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। রবিবার (২২ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো . ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন। এছাড়াও কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আইএমসিটি বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ মনির উল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. সাজ্জাদ হোসেন বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার মানুষ গড়ার কারিগর হচ্ছে আমাদের বিশ্ববিদ্যালয়গুলো। আর তাই আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়গুলোকে প্রযুক্তিনির্ভর হতে হবে। ই-নথি হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের রূপরেখা বাস্তবায়নের অন্যতম মাধ্যম। বিশ্ববিদ্যালয়গুলোতে ই-নথির বাস্তবায়ন স্বচ্ছতা, দক্ষতা ও জবাবদিহিতা নিশ্চিতের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জোড়ালো ভূমিকা রাখবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কমিটির আহবায়ক ড. মো. মঞ্জুর আহমেদ। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, প্রক্টর, প্রভোস্ট, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালকবৃন্দ, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ।

ইত্তেফাক/এসটিএম