শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

'প্রহসনের পুরস্কার' বলা দুর্ভাগ্যজনক: বিএসপিএ 

আপডেট : ০১ জানুয়ারি ২০২৩, ২১:৩৮

ক্রীড়া সাংবাদিক ও লেখকদের প্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) ৬০ বছর পূর্তিতে গত পাঁচ দশকে বাংলাদেশের সেরা ক্রীড়াবিদ বাছাই করে। সেখানে ক্রিকেটার সাকিব আল হাসানকে প্রথম ও সাবেক কিংবদন্তি ফুটবলার ও বর্তমান বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন দ্বিতীয় হিসেবে বাছাই করে পুরস্কার প্রদান করে বিএসপিএ।

৩০ ডিসেম্বর সোনারগাঁও হোটেলে আয়োজিত ওই অনুষ্ঠানের মঞ্চে দাঁড়িয়ে কিংবদন্তি ‘দ্বিতীয় সেরা’র পুরস্কার গ্রহণ করে সালাউদ্দিন। তবে শনিবার (৩১ ডিসেম্বর) বাফুফে এক প্রেস বিজ্ঞপ্তিতে সালাউদ্দিনের দ্বিতীয় সেরার পুরস্কার প্রত্যাখান করে প্রহসনের পুরস্কার উল্লেখ করে। বিজ্ঞপ্তির পাশাপাশি বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের কার্যালয়ে গিয়ে সালাউদ্দিন তার ক্রেস্ট ও পুরস্কার অর্থ ফেরত দেন। 

এই ঘটনার পর রোববার (১ জানুয়ারি) আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন। সংগঠনের সাধারণ সম্পাদক সামন হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে প্রহসনের পুরস্কারের জবাবে বলে হয়, ‘বাফুফের চিঠিতে এটাকে ‘প্রহসনের পুরস্কার’ বলা হয়েছে, যা খুবই দুর্ভাগ্যজনক। প্রথমত, বাফুফের কোনো অংশ নয় এটি। দ্বিতীয়ত, প্রহসনের পুরস্কার বললে বাকি পুরস্কারপ্রাপ্ত কীর্তিমানদের অসম্মান করা হয়।’ 

ব্যক্তির পুরস্কার কী করে বাফুফের নির্বাহী কমিটির বিষয় হয় সেই প্রশ্ন রাখা হয় বিজ্ঞপ্তিতে। ১৯৬২ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি ৩০ ডিসেম্বর ৬০ বছর পূর্তি পালন করেছে।

 

ইত্তেফাক/জেডএইচ