বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

২১ বছর পর দেবীদ্বার পৌরসভায় নির্বাচন আজ

আপডেট : ১৭ জুলাই ২০২৩, ০৯:৫৭

প্রতিষ্ঠার পর সীমানাসংক্রান্ত আইনি জটিলতার কারণে প্রায় ২১ বছর পর প্রথম বারের মতো কুমিল্লার দেবীদ্বার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আজ সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মেয়র পদে আট জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ড ও সাধারণ ওয়ার্ডে কাউন্সিলরসহ মোট ৯৫ জন প্রার্থী। 

এখানে মেয়র পদে ভোটযুদ্ধে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম শামীম (নৌকা), একই দলের স্বতন্ত্র প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে সদ্যবহিষ্কৃত মো. আবুল কাশেম (নারিকেল গাছ), অন্য স্বতন্ত্র প্রার্থী ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদ থেকে বহিষ্কৃত এম এ কাইয়ুম ভূঁঞা (ক্যারামবোর্ড), সাংবাদিক আবুল খায়ের (কম্পিউটার), সাংবাদিক আতিকুর রহমান বাশার (মোবাইল ফোন), শরীফুল ইসলাম সুমন (চামচ), শাহজাহান মোল্লা (ইস্ত্রি) ও অ্যাডভোকেট সাইফুল ইসলাম সরকার (জগ)। এই নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৬৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন।

কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আইন প্রয়োগকারী সংস্থার যত ধরনের ব্যবস্থা নেওয়া দরকার তা নিশ্চিত করা হয়েছে। দুই জন অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা প্রশাসনের দুই জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে আইন প্রয়োগকারী সংস্থার পর্যাপ্ত সংখ্যক সদস্য নির্বাচনি এলাকায় নিয়োজিত আছে। তিনি বলেন, নির্বাচন নিয়ে কেউ কোনো ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে। জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও দেবীদ্বার পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ মঞ্জুরুল আলম বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

ইত্তেফাক/এমএএম