বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মহাত্মা গান্ধী পুরস্কার পাওয়ায় মোকতাদির চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও সদর উপজেলা সমিতির অভিনন্দন

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০৩

মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পাওয়ায় মোকতাদির চৌধুরী এমপিকে অভিনন্দন জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ও সদর উপজেলা সমিতির ঢাকা। 

শনিবার (২৫ ফেব্রুয়ারি) জেলা সমিতির পক্ষ থেকে সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সভাপতি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির এ অর্জনে ব্রহ্মণবাড়িয়াবাসী গর্বিত। 

অপর এক বিবৃতিতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সমিতির ঢাকর পক্ষে সভাপতি ইআরডির যুগ্মসচিব রাব্বী মিয়া, ও সাধারণ সম্পাদক উপ পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপিকে অভিনন্দন জানান।

বিবৃতিতে তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বরাবরই ব্রাহ্মণবাড়িয়ার মুখ উজ্জল করেছেন। ব্রাহ্মণবাড়িয়ায় আধুনিক শিক্ষার প্রসারে ভূমিকা রেখে সম্মানিত হয়েছেন, আমাদেরকেও সম্মানিত করেছেন। 

উল্লেখ্য শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার ২০২৩ পদকে ভূষিত হয়েছেন ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং মত ও পথ সম্পাদক, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

২৪ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেল ৩টায় পশ্চিমবঙ্গের বারাসাত রবীন্দ্র ভবন মিলনায়তনে ‘আমার আশা ফাউন্ডেশন ও ভারত-বাংলাদেশ কালচারাল কাউন্সিল’ আয়োজিত ‘ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব-২০২৩, কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা ও দুই বাংলার গুণীজন সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তাকে এই পদকে ভূষিত করা হয়।

ইত্তেফাক/পিও